শুক্রবার, ১৪ই জুন ২০২৪, ৩১শে জ্যৈষ্ঠ ১৪৩১


‘প্রধানমন্ত্রী বাবা হারানোর ব্যথা বোঝেন, নিশ্চয়ই বিচার করবেন’


প্রকাশিত:
২৫ মে ২০২৪ ১২:০৫

আপডেট:
১৪ জুন ২০২৪ ০৮:০৩

ছবি সংগৃহিত

ভারতের কলকতার নিউটাউনে খুন হওয়া ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল আজীম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন ঢাকা থেকে গতকাল রাতে কালীগঞ্জে পৌঁছেছেন।

শুক্রবার (২৪ মে) দুপুরে তিনি সাংবাদিকদের বলেন, হত্যার পরিকল্পনাকারীকে ধরার পরই খতিয়ে দেখা হবে কি জন্য সে এত বড় অপকর্ম ঘটাল। এর বিচার অবশ্যই হবে। মাননীয় প্রধানমন্ত্রী তার বাবা হত্যার বিচার করেছেন তিনি আমার বাবার হত্যাকারীরও বিচার করবেন। কারণ তিনি বাবা হারানোর ব্যথা ভালো করে বোঝেন। আশা করি তিনি এই নির্মম নিষ্ঠুরতার বিচার অবশ্যই করবেন। এজন্য আমি আপনাদের সহযোগিতা কামনা করছি।

তিনি আরো বলেন, দিল্লি হাই কমিশনসহ সবার সঙ্গে আমার কথা হচ্ছে। ওখানকার অনেক বড় বড় কর্মকর্তা আমাকে ফোন দিয়েছেন। তারা নিজেরাই এ বিষয়টা দেখছেন। তারা চেষ্টা করছেন, কিছু না কিছু বের করবেন। মাননীয় প্রধানমন্ত্রী ও স্পিকারের সহযোগিতায় আমি ভিসা করতে দিয়েছে। আমার ভিসাও হয়ে গেছে। আমাকে যখন প্রয়োজন হবে তখনই চলে যাব। এখন পর্যন্ত আপডেট কিছু পাইনি। তারা ইনভেস্টিগেশন করলে প্রথমে সেটা হাইড রাখেন তাদের কাজের স্বার্থে। পরবর্তী সময়ে তারা সেটা জানান। সুতারাং তারা তাদের কাজ করুক আমরা অবশ্যই জানতে পারব।

ডরিন বলেন, ওবাইদুল কাদের স্যারসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাকর্মীরা জানেন এমপি আনোয়ারুল আজীম আনার কতটা জনপ্রিয়। আপনারাও জানেন তিনি কালীগঞ্জের মানুষের কাছে কত প্রিয় নেতা ছিলেন। কালীগঞ্জবাসী এ হত্যার বিচার চায়।

পুলিশ প্রশাসন আপনাদের কিভাবে আশ্বস্ত করছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ইন্ডিয়ায় একটি গোয়েন্দা টিম কাজ করছে। তারা কিছু না কিছু বের করবেন। বাংলাদেশের টিমও কাজ করতেছে। তারা আর কি আশ্বস্ত করবেন? তারা তো সবই বের করছে। খুব সহজেই আমরা বিষয়টা জানতে পেরেছি। প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। গতকালও কথা বলেছি। মাননীয় প্রধানমন্ত্রী আছেন, আওয়ামী লীগের দলীয় সর্বোচ্চ অভিভাবকরা আছেন, তারা আমাদের পরামর্শ দেবেন। তারা অবশ্যই তাদের দলীয় এমপি হত্যার সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করবেন।

রাজনীতিতে বাবার জায়গা নিতে চান কিনা এমন প্রশ্নের জবাবে ডরিন বলেন, রাজনীতি তো অবশ্যই করতে চাই। রাজনীতি করার জন্যই তো রাজনীতি শুরু করেছি। প্রধানমন্ত্রী তিনি যেভাবে আমাকে পরামর্শ দেবেন সেভাবে চলার চেষ্টা করব। এটার অনেক সুদূর প্রসারী ব্যাপার, এটা নিয়ে এখন আমি কথা বলতে চাচ্ছি না। এছাড়া আনার হত্যার ঘটনায় আজ শনিবার বিকেলে শহরে মানববন্ধন হবে বলেও জানা যায়।

এ সময় পৌরমেয়র আশরাফুল আলম, সাবেক পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বিজু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইয়ুব হোসেন খান, পৌর আওয়ামী লীগ নেতা মাসুদুর রহমান মন্টুসহ বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top