সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


মাস্ক না পর‌লে আজ থে‌কে জেল-জরিমানা


প্রকাশিত:
৯ নভেম্বর ২০২০ ১৫:৪৯

আপডেট:
৯ নভেম্বর ২০২০ ১৬:২০

ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আজ সোমবার (০৯ নভেম্বর) থেকে খুলনায় মাস্ক পরা বাধ্যতামূলক করেছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন। নির্দেশ অমান্যে নিয়মিত মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করে জেল-জরিমানা করা হবে। গণজমায়েত পরিহার ও গণপরিবহনে মাস্ক ছাড়া যাত্রী না তুলতে সংশ্লিষ্টদের পুনরায় নির্দেশনা দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

গতকাল রোববার (০৮ নভেম্বর) দুপুরে জেলা আইনশৃঙ্খলা কমিটির নভেম্বর মাসের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। অনলাইন প্লাটফর্ম জুমে এ সভায় সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন। সভায় সব উপজেলায় অক্সিজেন ব্যাংক ও হাইফ্লো ন্যাজাল ক্যানোলা স্থাপন নিশ্চিতের আশ্বাস দেওয়া হয়।

জেলা প্রশাসক জানান, শীতে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কায় ও সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া নারীর প্রতি সহিংসতা ও বাল্যবিয়ে বন্ধে মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা-উপজেলা কার্যালয়গুলো সচেতনতা বাড়ানোর কার্যক্রম পরিচালনারও সিদ্ধান্ত হয়।

এ সভায় ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা ও গুজব বিষয়ে মসজিদে আলোচনা করতে ইসলামিক ফাউন্ডেশন ইমামদের অনুরোধ জানানোর সিদ্ধান্তও নেওয়া হয়। বক্তারা করোনাভাইরাসের দ্বিতীয় প্রাদুর্ভাব মোকাবিলায় জেলাব্যাপী জনসচেতনতা বাড়াতে প্রচার চলবে বলেও জানান।

এছাড়া আসন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক বা অন্তদলীয় কোন্দলের ফলে আইনশৃঙ্খলার অনাকাঙ্খিত অবনতি রোধে আইনশৃঙ্খলা বাহিনী সচেষ্ট থাকবে বলে সভায় জানানো হয়। এতে উপস্থিত ছিলেন খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম শাকিলুজ্জামান, উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ সরকারি কর্মকর্তা ও কমিটির সদস্যরা।


সম্পর্কিত বিষয়:

করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top