রবিবার, ২৬শে মে ২০২৪, ১১ই জ্যৈষ্ঠ ১৪৩১


চুয়াডাঙ্গায় কমেছে তাপমাত্রা, বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা


প্রকাশিত:
২৩ এপ্রিল ২০২৪ ১৮:২৭

আপডেট:
২৬ মে ২০২৪ ০৫:১৪

ছবি- সংগৃহীত

চুয়াডাঙ্গায় বেশ কয়েকদিন ধরে তীব্র থেকে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যাওয়ার পর হঠাৎ করেই তাপমাত্রা ৪০ ডিগ্রির নিচে নেমেছে। জেলায় মঙ্গলবার (২৩ এপ্রিল) মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। অধিকাংশ সময় মেঘলা ও বাতাসের কারণে জেলার মানুষের মাঝে কিছুটা স্বস্তি ফিরে এসেছে। তবে আগামীকাল থেকে তাপমাত্রা আবারো বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছেন চুয়াডাঙ্গার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান।

মঙ্গলবার বেলা ৩টায় চুয়াডাঙ্গায় ৩৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ২৮ শতাংশ।

এর আগে জেলায় সোমবার (২২ এপ্রিল) ৪০ দশমিক ৬ ডিগ্রি, রোববার (২১ এপ্রিল) ৪২ দশমিক ২ ডিগ্রি ও শনিবার (২০ এপ্রিল) ৪২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এদিকে জেলায় তাপপ্রবাহ থেকে রক্ষা পেয়ে সকাল ১০টায় শহরের টাউন ফুটবল মাঠে ইসতিসকার নামাজ আদায় শেষে বৃষ্টির জন্য মহান আল্লাহর নিকট বিশেষ মোনাজাত করা হয়। মুসল্লিরা চোখের পানি ফেলে মহান আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা করে বৃষ্টি কামনা করেন।

জেলা শহরে হোটেল ব্যবসায়ী আবুল কালাম বলেন, আমরা প্রায় সময় রান্নাবান্না নিয়ে ব্যস্ত থাকি। আগুনের কাছাকাছি থাকা হয় বলে আমাদের গরমও বেশি লাগে। তবে গত দুই দিন গরম একটু কমেছে। বাতাসের জন্য কাজ করে স্বস্তি পাচ্ছি কিছুটা।

চুয়াডাঙ্গার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান বলেন, আজ বিকেল ৩টায় ৩৯ দশমিক ৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। মেঘের কারণে অন্যান্য জেলার তুলনায় চুয়াডাঙ্গায় তাপমাত্রা কম। তবে আগামীকাল থেকে তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top