রবিবার, ২৬শে মে ২০২৪, ১২ই জ্যৈষ্ঠ ১৪৩১


দুদকের অভিযানের খবরে পালালেন ভুয়া চিকিৎসক, ক্লিনিক সিলগালা


প্রকাশিত:
২২ এপ্রিল ২০২৪ ১৯:৩২

আপডেট:
২৬ মে ২০২৪ ০৬:৪৯

ছবি- সংগৃহীত

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার রানীরহাট বাজারে নাজমা ক্লিনিক অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। উপজেলা স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় এ অভিযান চালানো হয়। এ সময় লাইসেন্স নবায়ন না থাকাসহ বিভিন্ন অনিয়মের কারণে উপজেলা প্রশাসনের মাধ্যমে ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়। তবে অভিযানের খবরেই পালিয়ে যান এক ভুয়া চিকিৎসক।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় দুদক পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের অভিযানের পর তাড়াশের সহকারী কমিশনার (ভূমি) মো. খালিদ হাসান ভ্রাম্যমাণ আদালত পরিচানা করে ক্লিনিকটি সিলগালা করে দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. মনোয়ার হোসেন।

দুদক ও ভ্রাম্যামাণ আদালত সূত্রে জানা যায়, তাড়াশ উপজেলা স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় উপজেলার তালম ইউনিয়নের রানীরহাট দানেশ খাঁন নিউ মার্কেটে অবস্থিত নাজমা ক্লিনিক অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে দুদক। এ সময় স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক লাইসেন্সের নবায়ন না থাকাসহ বিভিন্ন অনিয়ম দেখতে দেখা যায়। পরে উপজেলা প্রশাসনের মাধ্যমে ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়।

দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. মনোয়ার হোসেন বলেন, নানা অনিয়মের তথ্যের ভিত্তিতে আমাদের পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধরের নেতৃত্বে একটি টিম স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় অভিযান পরিচালনা করি। এ সময় তাদের বিভিন্ন অনিয়ম পাই। এছাড়াও সেখানে একজন ভুয়া চিকিৎসকও ছিলেন। কিন্তু তিনি খবর পেয়েই পালিয়ে যান। পরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়েছে। এছাড়াও ওই ভুয়া ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আমরা আগামীকাল প্রতিবেদন দেব।

এ সময় দুদকের উপ-সহকারী পরিচালক মো. মোক্তার হোসেন, তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনোয়ার হোসেন, তালম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল খালেক প্রমুখ উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top