রবিবার, ২৬শে মে ২০২৪, ১২ই জ্যৈষ্ঠ ১৪৩১


রুমা-থানচি ব্যাংক ডাকাতি মামলায় আরও ৫ জন রিমান্ডে


প্রকাশিত:
২২ এপ্রিল ২০২৪ ১৬:০৭

আপডেট:
২৬ মে ২০২৪ ০৬:৩৭

ছবি- সংগৃহীত

বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি মামলায় গ্রেফতার আরও পাঁচজনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। একইসাথে দুই নারীকে জেল গেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) সাড়ে ১২টায় বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামিদের হাজির করা হলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হক এই আদেশ দেন।

আসামিরা হলেন - থানচির আসে লনসেও বম (১৯), ভাননুন নুয়াম বম (২৩), রোয়াংছড়ির ভাননুন নুয়াম বম (২৩), লাল রিন ত্লোয়াং বম (২০), জেমিনিও বম (২০), রুমার লিয়ান সিয়াম বম (৫৭), ভান নুয়াম থাং বম (৩৭), ভান লাল থাং বম (৪৫)।

পুলিশ পাঁচ দিনের রিমান্ড আবেদন করে। এরপর শুনানি শেষে দু’দিনের রিমান্ড মঞ্জুর করা হয় এবং দুই নারী আসামিকে জেল গেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন আদালত।

উপ-পুলিশ পরিদর্শক (এসআই) প্রিয়েল পালিত জানান, রুমা-থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় দায়ের করা দু’টি মামলায় গ্রেফতার সাতজনের পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। এরই পরিপ্রেক্ষিতে আসামিদের দু’দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

আসামি পক্ষের আইনজীবী মহতুল হোসাইন যত্ন জানান, রাষ্ট্রপক্ষের দু’টি মামলায় সাতজনের পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালতে উভয় পক্ষের যুক্তিতর্ক ও বিশ্লেষণ শেষে পাঁচজন পুরুষকে দু’দিনের রিমান্ড মঞ্জুর করে এবং দুই নারীকে জেল গেইটে দু’দিনের জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করে।

এর আগে রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় ৬৮ জনকে বান্দরবান কারাগারে পাঠিয়েছে আদালত। এছাড়াও এই ঘটনায় এ পর্যন্ত গ্রেফতার ৬৮ জনের মধ্যে ৫৯ জনকে দু’দিনের রিমান্ড মঞ্জুর ও তিন নারীকে জেল গেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করেছে আদালত।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top