মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


গাজীপুরে বয়লার বিস্ফোরণে চীনা প্রকৌশলীর মৃত্যু


প্রকাশিত:
১৭ এপ্রিল ২০২৪ ১১:৪৭

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ১২:৫৩

ছবি- সংগৃহীত

গাজীপুরের কাশিমপুরে ব্যাটারি কারখানায় বয়লার বিস্ফোরণে এক চীনা নাগরিকের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন আরও ৬ জন। আহতদের মধ্যে ৫ জনকে শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে এবং অপরজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাত সাড়ে ৭টার দিকে কাশিমপুর থানার দক্ষিণ পানিশাইলের পলাশ হাউজিং এলাকায় টং রুই ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের ব্যাটারি কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন।

নিহত চীনা নাগরিকের নাম পু সুকি (৫২)। তিনি ওই কারখানায় প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

ফায়ার সার্ভিস কর্মকর্তা বলেন, স্থানীয় টং রুই ইন্ডাস্ট্রিজ নামের সেমিপাকা ব্যাটারি কারখানা ভবনে হঠাৎ বয়লার বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে চীনা নাগরিকসহ কয়েকজন দগ্ধ হন ও পাশে থাকা লাকড়িতে আগুন লেগে যায়। সারাবো ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই হতাহতদের স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

কাশিমপুর থানার ওসি (অপারেশন) মহিউদ্দিন বলেন, ‘কারখানাটি ঈদের ছুটির কারণে এক সপ্তাহ বন্ধ ছিল। মঙ্গলবার কারখানা চালু করা হয়। সন্ধ্যায় কারখানার বয়লার সমস্যা দেখা দিলে তা মেরামতের জন্য চীনা প্রকৌশলী চেষ্টা করেন। এক পর্যায়ে বয়লার বিস্ফোরিত হলে ঘটনাস্থলে ওই চীনা প্রকৌশলী নিহত ও অপর ৬ জন আহত হন। আহতদের উদ্ধার করে তেতুইবাড়ি এলাকার শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে অমল ঘোষ নামের একজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top