বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


জাফলংয়ে বালু উত্তোলনের সময় মিলল মর্টার শেল


প্রকাশিত:
১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪৪

আপডেট:
২ মে ২০২৪ ২০:৫৯

ফাইল ছবি

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের পিয়াইন নদী থেকে একটি অবিস্ফোরিত মর্টার শেল পাওয়া গেছে। সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে মধ্য জাফলং ইউনিয়নের নয়াগাঙ্গের পার নামক এলাকায় পরিত্যক্ত অবস্থায় মর্টার শেলটির পান স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা যায়, গোয়াইনঘাট উপজেলার ১১ নং মধ্য জাফলং ইউনিয়নে পিয়াইন নদীর নয়াগাঙ্গের পার নামক স্থানে গতকাল রোববার একজন বারকি শ্রমিক বালতি দিয়ে বালু উত্তোলনের সময় মর্টার শেলটি পান। পরবর্তীতে তিনি বস্তুটি চিনতে না পেরে বালুর মধ্যে রেখে বাড়ি চলে যান। আজ দুপুরে সেই শ্রমিক তার পরিচিত একজনকে বিষয়টি জানালে তারা এসে বালুর মধ্যে মর্টার শেল জাতীয় বস্তুটি দেখে সন্দেহ হলে স্থানীয় থানায় অবহিত করেন। খবর পেয়ে গোয়াইনঘাট থানার ওসির নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে এসে জায়গাটি হেফাজতে নেয়।

গোয়াইনঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, পিয়াইন নদীতে বালতি দিয়ে বালু উত্তোলনের সময় বারকি শ্রমিকেরা একটি মর্টার শেল জাতীয় বস্তু পান। এরপর বিষয়টি পুলিশকে জানালে তাৎক্ষণিকভাবে আমরা সেখানে যাই। বস্তুটি পরিত্যক্ত মর্টার শেল বলে ধারণা করা হচ্ছে। জানমালের নিরাপত্তার স্বার্থে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে। আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দিয়েছি। তারা এসে পরবর্তী পদক্ষেপ নেবে।


সম্পর্কিত বিষয়:

সিলেট জাফলং মর্টার শেল পুলিশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top