শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


খুলনায় উচ্ছেদ অভিযানে হামলা-গাড়ি ভাঙচুর, আহত ৩


প্রকাশিত:
৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:১০

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৬:০৩

ছবি-সংগৃহীত

খুলনায় কাঠ ব্যবসায়ী ও শ্রমিকদের বাধা এবং হামলার মুখে উচ্ছেদ অভিযান স্থগিত করেছে বিআইডব্লিউটিএ। উচ্ছেদ অভিযানে হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হয়েছেন। সোমবার (৫ ফেব্রুয়ারি) মহানগরীর রূপসা স্ট্যান্ড রোডে এ ঘটনা ঘটে।

কাঠ ব্যবসায়ীরা জানান, দীর্ঘ ৪০ থেকে ৪৫ বছর ধরে তারা পশ্চিম রূপসা নদীর তীরে কাঠের ব্যবসা চালিয়ে আসছেন। ২০০৭ সালে তারা তাদের ব্যবসার স্থান বন্দোবস্ত নেওয়ার জন্য বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়ে আসছেন। কিন্তু বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ তাদের আবেদনে কোনো সাড়া না দিয়ে সেখান থেকে তাদের উচ্ছেদ করার জন্য চলতি বছরের ১০ জানুয়ারি নোটিশ দেয়।

রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ এলাকায় মাইকিং করে ব্যবসায়ীদের সরে যাওয়ার নির্দেশ দেয়। এর প্রতিবাদে ব্যবসায়ীরা সোমবার সকাল ১০টায় রূপসা স্ট্যান্ড রোডে মানববন্ধনের আয়োজন করে এবং সড়কে কাঠের গুঁড়ি ফেলে অবরোধ করেন।

বিআইডব্লিউটিএর কর্মকর্তারা জানান, বেলা ১১টার আগে সেখানে বিআইডব্লিউটিএর ম্যাজিস্ট্রেট তাসলিমা আক্তারের নেতৃত্বে স্কেভেটর দিয়ে অভিযান চালানোর প্রস্তুতি নিলে শ্রমিকরা তাদের ওপর হামলা চালায়। এ সময় তাদের দুটি গাড়ি ভাঙচুর করেন। এ হামলায় নুরুল হক, অনুকূল চন্দ্র ও আকতার নামে তিনজন আহত হন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিআইডব্লিউটিএ খুলনার উপ-পরিচালক মো. মোস্তাফিজুর রহমান জানান, আমরা নিয়মমাফিক সেখানে অভিযান চালাতে যাই। কিন্তু সেখানে অবৈধ ব্যবসায়ী ও শ্রমিকরা আমাদের ওপর হামলা চালিয়ে গাড়ি ভাঙচুর করেন এবং আমাদের তিন কর্মকর্তা-কর্মচারীকে মেরে আহত করেন। এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top