সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


হিমেল হাওয়ায় বেড়েছে শীতের তীব্রতা


প্রকাশিত:
৩১ ডিসেম্বর ২০২৩ ১০:৪৪

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৬:৪৩

সংগৃহীত

সর্বনিম্ন তাপমাত্রা খুব বেশি না কমলেও রাজশাহীতে বইছে হিমেল হাওয়া। আবহাওয়া অফিস বলছে, হিমেল হওয়ার কারণে বেশি শীত অনুভূত হচ্ছে।

রোববার (৩১ ডিসেম্বর) সকাল ৯টায় রাজশাহীতে দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস বলছে, গত কয়েকদিন থেকে বিকেলের পরে রাজশাহীতে হিমেল হাওয়া শুরু হচ্ছে। সেই হিমেল হাওয়া গভীর রাত পর্যন্ত বইছে। রোববার সকাল সাড়ে ৯টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। যানবাহনগুলোকে হেডলাইট ও ফাদার লাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। সকালে বাতাসের গতি ছিল, ঘণ্টায় চার কিলোমিটার।

গতকাল শনিবার ও তার আগের দিন শুক্রবারের রাজশাহীর আবহাওয়া তথ্য বিশ্লেষণ করে জানা গেছে, শুক্রবারের তুলনায় শনিবার রাজশাহীতে কমছিল সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা। সেই হিসেবে ২৪ ঘণ্টার ব্যবধানে রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা কমেছিল শূন্য দশমিক ৫ ডিগ্রি। এছাড়া সর্বোচ্চ তাপমাত্রা কমেছিল ৩ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার (৩০ ডিসেম্বর) রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সন্ধ্যায় ঘণ্টায় ২ কিলোমিটার বেগে বাতাস বইছে। গত শুক্রবার (২৯ ডিসেম্বর) সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৮ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্র ১৬ ডিগ্রি সেলসিয়াস।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষক লতিফা হেলেন বলেন, গত শুক্র ও শনিবারের তথ্য মতে তথ্য মতে রাজশাহীতে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কমেছে। আজকের তাপমাত্রাও কমতে পারে। শীতের সঙ্গে রাজশাহীতে হিমেল হাওয়া বইছে। তাই বেশি শীত অনুভূত হচ্ছে।


সম্পর্কিত বিষয়:

রাজশাহী আবহাওয়া

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top