শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


সাজেকে হামে আক্রান্ত শিশুদের চিকিৎসা দিল সেনাবাহিনী


প্রকাশিত:
৩১ মার্চ ২০২০ ০৩:৩০

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৫:৩৬

ছবি: আইএসপিআর থেকে সংগৃহীত

রাঙ্গামাটির সাজেকের দুর্গম শিয়ালদহ এলাকায় হাম রোগে আক্রান্ত শিশুদের চিকিৎসা দিয়েছে সেনাবাহিনী। ১৭১ জন শিশু সহ সর্বমোট ২০২ জন রোগীকে চিকিৎসার পাশাপাশি মানবিক সহায়তা দেওয়া হয়। সোমবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, সম্প্রতি রাঙ্গামাটির সাজেকে শিশুদের মাঝে ব্যাপকভাবে হাম রোগ ছড়িয়ে পড়ে। গত কয়েক দিনে এই রোগে সাজেকের ৩ টি দুর্গম পাহাড়ি এলাকার ত্রিপুরা সম্প্রদায়ের ৮ শিশু প্রাণ হারায়। পরে সেনাবাহিনীর পক্ষ থেকে তাদের চিকিৎসা দেয়া শুরু হয়।

আইএসপিআর আরও জানায়, গত ২৪ মার্চ সামরিক ও বেসামরিক চিকিৎসকদেও সমন্বয়ে গঠিত একটি চিকিৎসক দল বিমানবাহিনীর হেলিকপ্টারযোগে শিয়ালদহ এলাকায় পাঠানো হয়। চিকিৎসক  দলটি ২৪ থেকে ২৮ মার্চ পর্যন্ত  ১৭১ শিশুসহ সর্বমোট ২০২ জন রোগীকে চিকিৎসা ও মানবিক সহায়তা প্রদান করেছে। এছাড়া গত ২৫ মার্চ সংশ্লিষ্ট এলাকায় একই পরিবারের অপুষ্টিজনিত সমস্যা সহ নিউমোনিয়ায় আক্রান্ত ৫ শিশুর জীবন বাঁচাতে বিমানবাহিনীর হেলিকপ্টারযোগে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে সেনাবাহিনী । বর্তমানে আক্রান্ত শিশুরা সম্পূর্ণ শঙ্কামুক্ত রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো  হয়েছে।

 



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top