রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


নিঃসন্তান খালার জন্য ভাতিজাকে অপহরণ


প্রকাশিত:
২৯ আগস্ট ২০২৩ ০০:৩৯

আপডেট:
১৯ মে ২০২৪ ১৩:৪২

ছবি সংগৃহিত

গাজীপুর মহানগরীর বাঙ্গালগাছ এলাকা থেকে অপহরণ হওয়া ৭ মাস বয়সী এক শিশুকে বগুড়া থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আপন দুই বোনকে গ্রেপ্তার করা হয়েছে। নিঃসন্তান খালার জন্যই ওই শিশুকে তারা অপহরণ করেছিল বলে জানিয়েছেন।

উদ্ধার হওয়া শিশুর নাম রিয়াদ হোসেন রোহান (৭ মাস)। সে গাজীপুর মহানগরীর সদর থানাধীন বাঙ্গালগাছ এলাকার মো. রহিম উদ্দিনের ছেলে।

গ্রেপ্তারকৃতরা হলেন- গাজীপুর মহানগরীর বাঙ্গালগাছ এলাকার জাহাঙ্গীর আলমের মেয়ে এবং স্থানীয় মাসুদ মিয়ার স্ত্রী জাকিয়া সুলতানা জান্নাত (২৩) ও বগুড়া সদরের চক সূত্রাপুর এলাকার মো. জামানের স্ত্রী রাকিবা আক্তার আখি (২১)। গ্রেপ্তাররা সহোদর বোন। জান্নাত সম্পর্কে অপহৃত রিয়াদ হোসেনের চাচি।

সোমবার (২৮ আগস্ট) দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ উত্তর) আবু তোরাব মোহাম্মদ সামসুর রহমান।

তিনি জানান, রোহানের মা হাবিবা আক্তার। তার স্বামীর আপন চাচাতো ভাইয়ের স্ত্রী জাকিয়া সুলতানা জান্নাত মাঝে মধ্যেই তার শিশুকে কোলে নিতেন এবং খুব আদর করতেন। গত ২৭ আগস্ট ঘর থেকে শিশু রোহানকে কোলে তুলে নিয়ে গেলেও পরে তাকে নেওয়ার কথা অস্বীকার করেন জাকিয়া। এমনকি তাদের ঘরে যাওয়ার কথাও স্বীকার করেননি তিনি।

পরে ওইদিন দুপুরে রোহানের মা হাবিবা আক্তার ৯৯৯ নম্বরে কল দিয়ে জানান, তার ৭ মাসের শিশু সন্তানকে অপহরণ করা হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখানে ওই শিশুর মায়ের থেকে বিস্তারিত শোনার পর তার স্বামীর চাচাতো ভাইয়ের স্ত্রী জাকিয়া সুলতানা জান্নাতকে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তিনি এলোমেলো কথা বলা শুরু করেন।

পরবর্তীতে জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন, শিশু রোহানকে তাদের বাসা থেকে অপহরণ করে তার আপন বোন রাকিবা আক্তার আঁখিকে দিয়ে দিয়েছেন। পরে তথ্য-প্রযুক্তির সহায়তায় সদর জোনের সহকারী পুলিশ কমিশনার ফাহিম আসজাদের নেতৃত্বে সদর থানার একটি টিম অভিযান পরিচালনা করে অপহরণের ১০ ঘণ্টার মধ্যে শিশু রোহানকে সুস্থ্য অবস্থায় বগুড়া থেকে উদ্ধার করে এবং তাদের দুই বোনকে গ্রেপ্তার করা হয়।

আবু তোরাব মোহাম্মদ সামসুর রহমান জানান, শিশুটিকে সুস্থ অবস্থায় তার মায়ের কোলে তুলে দেওয়া হয়েছে। অপহরণকারী দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

জাকিয়া পুলিশকে জানিয়েছেন, বগুড়ায় তাদের নিঃসন্তান খালার জন্যই শিশু রোহানকে অপহরণ করা হয়েছিল।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top