শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


বিসিসি নির্বাচন ঘিরে বসানো হলো ১১৪৬ সিসি ক্যামেরা


প্রকাশিত:
১১ জুন ২০২৩ ০১:২৮

আপডেট:
১৭ মে ২০২৪ ০৯:১৪

ছবি সংগৃহিত

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচন পর্যবেক্ষণের জন্য ১ হাজার ১৪৬টি ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করেছে নির্বাচন কমিশন। বুধবার কাজ শুরু করে আজ শনিবার (১০ জুন) মধ্যরাতে শেষ হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ক্যামেরা স্থাপন কমিটির আহ্বায়ক ও নেছারবাদ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহিন শরীফ।

তিনি জানিয়েছেন, বরিশাল সিটি নির্বাচনের ৩০টি ওয়ার্ডে ১২৬টি কেন্দ্রের ৮৯৪টি ভোট কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতিটি ভোট কক্ষে একটি করে ও প্রতিটি কেন্দ্রের প্রবেশ পথে দুটি করে মোট ১ হাজার ১৪৬টি ক্যামেরা বসানো হয়েছে। আগামীকাল (রোববার) সংযোগ পরীক্ষা করে দেখা হবে। ২০টি টিম এখন পর্যন্ত ৬০ শতাংশের বেশি কাজ হয়ে গেছে। মাঝরাতের মধ্যে বাকি কাজ হয়ে যাবে বলে জানান।

প্রসঙ্গত, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে এবারই প্রথম সবগুলো কেন্দ্রে ক্লোজ সার্কিট ক্যামেরা ব্যবহার করা হচ্ছে। এ উপলক্ষে ইতোমধ্যে দেড় হাজার ইভিএম মেশিন বরিশালে এসে পৌঁছেছে। নির্বাচন কমিশন থেকে ঘোষণা দেওয়া হয়েছে অবাধ ও সুষ্ঠ ভোট সম্পন্ন করা হবে। ঘোষণা বাস্তবায়নে কেন্দ্রে কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যা থেকে প্রধান নির্বাচন কমিশনারের কর্যালয়ে বসে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হবে।

এবার ৭ মেয়র, ১১৮ জন সাধারণ ও ৪২ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী মিলে মোট ১৬৭ জন প্রার্থী ভোটের মাঠে টিকে রয়েছেন। সিটি করপোরেশনে ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন পুরুষ ও ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন নারী ভোটার রয়েছেন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সর্বোচ্চ কঠোর অবস্থানে থাকবে বলে ঘোষণা দিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top