শুক্রবার, ১৪ই জুন ২০২৪, ৩১শে জ্যৈষ্ঠ ১৪৩১


ভোটকেন্দ্রে দেখা মিলছে না জায়দা খাতুনের সমর্থক-এজেন্টদের


প্রকাশিত:
২৫ মে ২০২৩ ২২:১২

আপডেট:
১৪ জুন ২০২৪ ০৮:৩৭

ছবি সংগৃহিত

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ একেবারে শেষ পর্যায়ে। কিছুক্ষণের মধ্যেই শেষ হবে ভোটগ্রহণ কার্যক্রম। চাঞ্চল্যকর বিষয় হচ্ছে ভোটকেন্দ্রে টেবিল ঘড়ি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এবং সাবেক মেয়র অ্যাড. জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুনের কোনও সমর্থক ও এজেন্টদের দেখা যায়নি। প্রায় চার-পাঁচটি ভোটকেন্দ্র ঘুরে লোকজনদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুর থেকে আলেকজান বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, চান্দনা উচ্চ বিদ্যালয় ও কলেজ, শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়, মদিনাতুল উলুম মাদ্রাসা, রানী বিলাসমনি উচ্চ বিদ্যালয়, বি আর আর আই হাই স্কুল, ৫৭নং ওয়ার্ডের টঙ্গীর আরিচপুর মসজিদ রোডের দারুস সালাম মাদ্রাসা কেন্দ্র ঘুরে এ তথ্য জানা গেছে।

কেন্দ্রগুলোতে বেশ কয়েকজনের সঙ্গে কথা বললে তারা জানান, সকাল থেকেই জায়দা খাতুনের কোনও সমর্থক ও এজেন্টদের ভোটকেন্দ্রে দেখা যায়নি। তবে কেউ কেউ তাদের মার্কায় ভোট দিয়েছেন বলে শোনা গেছে। ভোটকেন্দ্রে সবচেয়ে বেশি রয়েছে আজমত উল্লাহ খানের এজেন্ট ও কর্মী সমর্থক।

গাজীপুর সিটি নির্বাচনে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে। এখানে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ চলছে।

তৃতীয়বারের মতো গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ৩৩৪ জন প্রার্থী ভোটের লড়াইয়ে অংশ নিয়েছেন। তাদের মধ্যে মেয়র পদে আটজন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী। এর মধ্যে সাধারণ ওয়ার্ডে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ২৫ মে নির্বাচনে লড়বেন ৩৩৩ জন প্রার্থী।

এবারের নির্বাচনে এই নগরের ৫৭টি ওয়ার্ডে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ জন, নারী ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ১৮ জন। ৪৮০টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ চলছে। এর আগে ২৪ মে রাতের মধ্যে ১০ হাজার ৯৭১ জন ভোটগ্রহণ কার্যক্রমে নিয়োজিত সংশ্লিষ্ট কর্মকর্তা নির্বাচনের সামগ্রী বুঝে নিয়েছেন।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top