বৃহঃস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি ২০২৪, ৯ই ফাল্গুন ১৪৩০

Rupali Bank


কেক খেয়ে ২ বোনের মৃত্যু


প্রকাশিত:
৩০ জানুয়ারী ২০২৩ ০৪:২০

আপডেট:
২২ ফেব্রুয়ারি ২০২৪ ০০:৩০

ছবি সংগৃহিত

গাজীপুরে কেক ও পেটিস খেয়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। এছাড়াও অপর এক শিশু অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। শিশু দুইটির মরদেহ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আর অসুস্থ শিশুটিকে একই হাসপাতালে শিশু ওয়ার্ডে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রোববার (২৯ জানুয়ারি) সালনায় বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ে (ইপসা) গেইট এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত শিশুরা হলো- আশামনি (৬) ও তার ছোট বোন আলিফা আক্তার (দেড় বছর)। তাদের বাবার নাম আশরাফুল ইসলাম। তিনি পরিবার নিয়ে সালনা ইপসা গেইট এলাকায় মো. এরশাদের বাড়িতে ভাড়ায় বসবাস করেন।

অপর শিশু সিয়াম (৬মাস) গুরুতর অসুস্থ অবস্থায় গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার বাবার নাম হিরা মিয়া। তিনিও ওই একই বাড়ির মালিকের বাসায় ভাড়া থাকেন।

মৃত শিশুদের বাবা আশরাফুল ইসলাম জানান, সকালে বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ে (ইপসা) গেইট এলাকায় সাইফুল ইসলামের দোকানের খোলা বাজারের তৈরিকৃত পেটিস এবং কেক খান তিনি ও বাচ্চারা। কিছুক্ষণের মধ্যেই পর্যায়ক্রমে শিশু তিনই অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তার বড় মেয়ে আশামনি ও ছোট মেয়ে আলিফাকে মৃত ঘোষণা করেন। একইভাবে তাদের ভাড়া বাসার অপর শিশু সিয়ামও অসুস্থ হয়ে পড়লে তাকে একই হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে আশরাফুলের কোনো সমস্যা হয়নি।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. রফিকুল ইসলাম বলেন, শিশু দুটিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। খাদ্যে বিষক্রিয়ায় দুটি শিশুর মৃত্যু হতে পারে। তবে ময়নাতদন্ত ছাড়া মৃত্যুর প্রকৃত ঘটনা বলা ঠিক হবে না। সিয়াম শঙ্কামুক্ত আছে।

গাজীপুর সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আসাদুজ্জামান জানান, বিষয়টি নিয়ে আমরা ধোঁয়াশার মধ্যে আছি। কেক-পেটিস শিশু দুটির বাবাও খেয়েছে, তার কোনো সমস্যা হয়নি। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top