শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


দোকানের মালামাল লুট ও নিরাপত্তাপ্রহরীকে তুলে নিয়ে হত্যা


প্রকাশিত:
৩০ জানুয়ারী ২০২৩ ০৩:০০

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১০:১৯

ছবি সংগৃহিত

গাজীপুরের শ্রীপুরে একটি ব্যবসাপ্রতিষ্ঠানের মালামাল ও নগদ টাকা লুট এবং নিরাপত্তাপ্রহরীকে তুলে নিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার (২৯ জানুয়ারি) ভোর ৪টার দিকে মাওনা চৌরাস্তায় ঢাকা-ময়মনিসংহ মহাসড়কের আল-আমিন পোলট্রি ফিড নামের একটি দোকানে এ ঘটনা ঘটে।

নিহত নিরাপত্তাপ্রহরী হেলাল উদ্দিন (৬০) কিশোরগঞ্জের হোসেনপুর থানার চরহাজীপুর গ্রামের রবি উল্ল্যাহর ছেলে। তিনি পরিবার নিয়ে শ্রীপুর পৌর এলাকার বকুলতলা গ্রামে বসবাস করে ম্যাক্স ফোর সিকিউরিটি সার্ভিসে চাকরি করতেন।

আল-আমিন পোলট্রি ফিডের মালিক আহমেদ ইয়াদগির জানান, তিনি মাওনা চৌরাস্তায় প্রায় ৩০ বছর যাবত মুরগী ও মাছের খাদ্য উৎপাদনের পাশাপাশি এসব খাদ্য তৈরির কাঁচামাল বিক্রি করেন। রোববার সকালে তার প্রতিষ্ঠানের ব্যবস্থাপক জসিম ও জামান দোকানে এসে শাটার ও কলাপসিবল গেটের তালা ভাঙা দেখতে পেয়ে তাকে জানান। পরে তিনি ঘটনাস্থলে এসে ভেতরে ঢুকে অফিসের টেবিলের ড্রয়ার খোলা অবস্থায় দেখতে পান এবং সিন্দুক দেখতে না পেয়ে নিরাপত্তাপ্রহরী হেলালকে খুঁজেন। পরে হেলালের কোনো খোঁজ না পেয়ে তিনি বিষয়টি পুলিশকে জানান।

তিনি আরও বলেন, বছরখানেক আগে প্রতিষ্ঠানের নিরাপত্তার জন্য তিনি ম্যাক্স ফোর সিকিউরিটি সার্ভিসের কাছ থেকে নিরাপত্তাপ্রহরী নিয়োগ দিয়েছি। দুই মাস আগে হেলাল আমার প্রতিষ্ঠানে নিরাপত্তার জন্য কোম্পানির পক্ষ থেকে নিয়োজিত হোন। রোববার সকালে তাকে দোকানে দেখতে না পেয়ে বিভিন্ন জায়গায় তার খোঁজ করি। এসময় গাজীপুর সদর উপজেলার হোতাপাড়ার বেগমপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশের ময়লাস্তুপ থেকে তার মরদেহ উদ্ধারের খবর পুলিশ জানায়। আমরা ধারণা করছি, দুর্বৃত্তদের লুটের কাজে বাধা দেওয়ায় হেলাল উদ্দিনকে তুলে নিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

জয়দেবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহতাব উদ্দিন বলেন, স্থানীয়দের দেওয়া তথ্যের ভিত্তিতে রোববার সকালে জয়দেবপুর থানার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশের ময়লাস্তুপ থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের গায়ে কোনো আঘাতের চিহ্ন ছিল না। এমনকি হাত-পা বাঁধাও ছিল না।

এ বিষয়ে শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দোকানের সিসি ক্যামেরার ডিভিআর মেশিন নিয়ে যাওয়ায় আশপাশের সিসি ক্যামেরা দেখা হচ্ছে। ভোররাত ৪টার দিকে ওই দোকানের সামনে একটি ট্রাক দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। ধারণা করা হচ্ছে ৪টা থেকে সাড়ে ৪টার মধ্যে এ ঘটনা ঘটেছে। ঘটনাটি বিভিন্নভাবে তদন্ত করে দেখা হচ্ছে। ইতোমধ্যে পুলিশের একাধিক দল ঘটনার রহস্য উদঘাটনে কাজ শুরু করেছে।

কালিয়াকৈর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আজমীর হোসেন বলেন, নিহতের স্বজনরা মরদেহ শনাক্ত করেছেন। ময়নাতদন্তের জন্য মরদেহ গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top