সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


মধ্যরাতে আগুনে ৬৫ দোকান পুড়ে ছাই


প্রকাশিত:
১৩ নভেম্বর ২০২২ ০৩:৩৫

আপডেট:
২০ মে ২০২৪ ১০:০৫

ছবি সংগৃহিত

পঞ্চগড়ে মধ্যরাতে আগুনে অর্ধ-শতাধিক দোকান পুড়ে গেছে। শুক্রবার (১১ নভেম্বর) দিবাগত রাত সোয়া ১টার দিকে জেলা শহরের শুঁটকির বাজার থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় আড়াই ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস জানায়, মধ্যরাতে আগুনের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করা হয়। পরে বোদা ও আটোয়ারী থেকে ফায়ার সার্ভিসের চার ইউনিটের সদস্যরা প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়।

ব্যবসায়ীরা জানান, রাতে তারা দোকানপাট বন্ধ করে বাসায় চলে যান। গভীর রাতে মার্কেটে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। এ সময়ের মধ্যে তাদের মুরগির দোকান, মাংসের দোকান, কসমেটিকস, চিড়া-মুড়ির দোকান পুড়ে কোটি টাকার ক্ষতি হয়েছে।

জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মোজাম্মেল হক বলেন, রাতে খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা আড়াই ঘণ্টার মধ্যে আগুন নেভাতে সক্ষম হই। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এ ঘটনায় ৬৫টি ছোট-বড় দোকান পুড়ে গেছে।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ মিঞা বলেন, শুক্রবার গভীর রাতে পঞ্চগড়ের শহরের শুঁটকি বাজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক জানান, গভীর রাতে আগুন লাগলে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। দুপুর পর্যন্ত ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ৮৪টি দোকান ঘর পুড়ে যাওয়ার হিসাব মিলেছে। এতে প্রায় ৯০ লাখ টাকার ক্ষতি হয়েছে। জেলা প্রশাসন থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের শুকনো খাবার, চাল ও নগদ অর্থ প্রদান করা হবে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।


সম্পর্কিত বিষয়:

অগ্নিকাণ্ড

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top