মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


দেশে ফিরে নিঃস্ব প্রবাসী


প্রকাশিত:
৩০ আগস্ট ২০২২ ০০:৩০

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ০২:১২

 ছবি : সংগৃহীত

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার নওদাপাড়া গ্রামের মতিয়ার রহমান মন্ডলের ছেলে সৌদি প্রবাসী পলাশ হোসেন। সংসারের অভাব ঘুচাতে প্রায় ৫ বছর আগে পাড়ি জমান সৌদি আরবে। পরিবারের সবার মুখে হাসি ফুটিয়ে ভালোভাবে জীবনযাপন করার স্বপ্ন ছিল তার। কিন্তু সেই স্বপ্ন ভেঙ্গে দিলেন তার স্ত্রী।

জানা গেছে, ২০১৫ সালে কোটচাঁদপুর উপজেলার আজমপুর গ্রামের মুকুল মন্ডলের মেয়ে শাকিলা আক্তারের সঙ্গে বিয়ে হয় তার। সৌদিতে কাজ করে যা আয় করেছেন সবই দিয়েছেন স্ত্রীর হাতে। সম্প্রতি তিনি দেশে ফিরে আসেন। এরপর গত শুক্রবার রাতে নগদ ৫ লাখ টাকা ও ৮ ভরি স্বর্ণ নিয়ে পালিয়ে গেছে তার স্ত্রী। কোথাও খুঁজে পাচ্ছেন না তাকে। এ ঘটনায় তিনি কালীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

নিজের সহায় সম্বল হারিয়ে পাগলের মতো ছোটাছুটি করছেন। বার বার কান্নায় ভেঙে পড়ছেন। কষ্টের টাকা ফিরে পেতে তিনি মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন এখন।

সোমবার (২৯ আগস্ট) সকালে পলাশ হোসেন জানান, অভাবের সংসারে একটু সচ্ছলতা আনতে ধারদেনা করে তিনি বিদেশ গিয়েছিলেন। দেশে আসার পর তিনি ডলার ভাঙিয়ে ৪ লাখ টাকা বাড়িতে আনেন। এছাড়া গরু বিক্রির ১ লাখ ২০ হাজার টাকা নিজের কাছে রেখেছিলেন। বিদেশ থেকে আনা ৮ ভরি স্বর্ণসহ মোট ৫ লাখ ২০ হাজার টাকা নিয়ে পালিয়ে গেছে তার স্ত্রী শাকিলা আক্তার। কীভাবে তিনি এখন দিন পার করবেন সেই চিন্তায় পড়েছেন।

কালীগঞ্জ থানার ওসি আব্দুর রহিম মোল্লা জানান, এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন পলাশ হোসেন। তার স্ত্রীকে উদ্ধারে কাজ চলছে।


সম্পর্কিত বিষয়:

প্রবাসী

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top