বুধবার, ২৮শে সেপ্টেম্বর ২০২২, ১৩ই আশ্বিন ১৪২৯

Rupali Bank


তলিয়ে গেছে ১ কোটি ৩৬ লাখ ৮০ হাজার টাকার চিনি

মেঘনায় চিনি বোঝাই কার্গো ডুবি


প্রকাশিত:
১০ আগস্ট ২০২২ ১৭:৪৮

আপডেট:
১০ আগস্ট ২০২২ ১৯:৪২

 ছবি : সংগৃহীত

প্রচণ্ড ঢেউয়ের সাথে ধাক্কা লেগে ডুবোচরে চিনি বোঝাই কার্গো ডুবে গেছে। নৌ পুলিশের তৎপরতায় কিছু সংখ্যক বস্তা উদ্ধার হলেও প্রায় ১ কোটি ৩৬ লাখ ৮০ হাজার টাকার চিনি মেঘনার পানিতে তলিয়ে গেছে। 

নৌ পুলিশের সূত্র থেকে জানা যায়, মঙ্গলবার বেলা ১২টার দিকে কার্গোটি নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে ভোলার উদ্দেশে রওনা হয়। রাতে চাঁদপুরে অবস্থান করে ভোরে পুনরায় যাত্রা শুরু করে। আজ বুধবার সকাল ১০টার দিকে মেঘনার কাইছমোর ঘাট এলাকা অতিক্রম করার সময় ডুবোচরের সঙ্গে ধাক্কা লেগে কার্গোটি কাত হয়ে যায়।

খবর পেয়ে নৌ পুলিশ ঘটনাস্থল থেকে ৩০০ বস্তা চিনি উদ্ধার করতে সক্ষম হয়। বাকি ৩৪২০ বস্তা চিনি পানিতে ডুবে গেছে। তিনি আরও জানান, প্রতি বস্তায় ৫০ কেজি করে চিনি ছিল। আর বস্তার মূল্য চার হাজার টাকা। জানা গেছে, ওই নৌযানে ফ্রেশ কোম্পানির ৩ হাজার ৭২০ বস্তা চিনি ছিল। ভোলায় ফ্রেশ কোম্পানির ডিলার হোসেন ট্রেডার্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে চিনি নিয়ে যাচ্ছিলেন তারা।

কার্গোটি ডুবতে দেখে মেঘনায় নৌ পুলিশের টহল টিম ট্রলার নিয়ে ঘটনাস্থলে যান এবং কার্গোতে থাকা ৫ জনকে উদ্ধার করেন। কার্গোর মালিক ঘটনাস্থলে হাজির হয়েছেন। ভাটায় নদীর পানি টানলে কার্গোটি উদ্ধার করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top