শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


সদরঘাটে অ্যাডভেঞ্চার-৯ লঞ্চের আগুন নিয়ন্ত্রণে


প্রকাশিত:
২৮ মার্চ ২০২২ ০০:০৫

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৯:০৭

 ছবি : সংগৃহীত

রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনাল মসজিদের পাশে অ্যাডভেঞ্চার-৯ লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের ২ ঘণ্টার বেশি সময়ের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

রোববার (২৭ মার্চ) দুপুরে ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, সকাল ১০টা ৫৩ মিনিটে আগুনের সংবাদ পায় ফায়ার সার্ভিস। মোট সাতটি ইউনিটের চেষ্টায় দুপুর ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

 ছবি : সংগৃহীত

তিনি জানান, টার্মিনালের পাঁচ নম্বর পন্টুনে ভেড়ানো ছিল অ্যাডভেঞ্চার-৯ লঞ্চটি। অগ্নিকাণ্ডের সময় লঞ্চে কোনো যাত্রী ছিল না, শুধু স্টাফরা ছিলেন। তারা আগুন লাগার পর দ্রুত সরে পড়েন। এতে কেউ হতাহত হয়নি।

এরশাদ হোসেন বলেন, ৮৫ জন ফায়ারকর্মী আগুন নেভাতে কাজ করেছেন। ফায়ার সার্ভিস প্রথম এক ঘণ্টা লঞ্চের বাইরে থেকে আগুন নেভানোর চেষ্টা করে। পরে ভেতরে প্রবেশ করে প্রতিটি কেবিনসহ সব জায়গায় আগুনের অস্তিত্ব আছে কি না খতিয়ে দেখে।

পুলিশ, আনসার, র‌্যাব ও কোস্টগার্ড ফায়ার সার্ভিসকে আগুন নেভাতে সহায়তা করেন বলে জানান তিনি। এ ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি ক্ষয়ক্ষতির পরিমাণ ও কারণ উদঘাটন করবে বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top