শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


মুন্সিগঞ্জ-নারায়ণগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা


প্রকাশিত:
২১ মার্চ ২০২২ ২১:১৪

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০২:০৩

 ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় মুন্সিগঞ্জ-নারায়ণগঞ্জ রুটে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

সোমবার (২১ মার্চ) সকাল থেকে নারায়ণগঞ্জগামী যাত্রীরা মুন্সিগঞ্জ লঞ্চঘাটে এসে ভিড় জমান। এ সময় ঘাটের ইজারাদারের লোকজন লঞ্চ বন্ধ রয়েছে বলে যাত্রীদের জানান।

জানা গেছে, শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিটিএ। কত দিন লঞ্চ চলাচল বন্ধ থাকবে সেটা এখনো জানা যায়নি। লঞ্চ টার্মিনালের পাশেই সারিবদ্ধভাবে রাখা হয়েছে লঞ্চগুলো। অন্যান্য সময় যে লঞ্চ টার্মিনাল লোক সমাগমে মুখর থাকত আজ সেখানে সুনসান নিরবতা বিরাজ করছে।

সদর উপজেলার খালিস্ট এলাকার নুরুজ্জামান বলেন, নারায়ণগঞ্জ যাওয়ার জন্য আসছিলাম। ঘাটে এসে দেখি লঞ্চ বন্ধ। তাই ফিরে যাচ্ছি। এই রুটে চলাচলকারী লঞ্চের ফিটনেস নেই। লঞ্চগুলো আকারে ছোট। ড্রাইভিং লাইসেন্স ছাড়াই অনভিজ্ঞ চালকদের দিয়ে চালানো হচ্ছে। যার কারণে আমরা মরছি আবার ভোগান্তিতে পড়ছি।

বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল বলেন, রোববার রাত থেকেই এই রুটে অনির্দিষ্টকালের জন্য লঞ্চ চলাচল বন্ধ করা হয়েছে। মূলত যাত্রী নিরাপত্তার কথা বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top