বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচল স্বাভাবিক


প্রকাশিত:
২৯ আগস্ট ২০২১ ১৭:৪৩

আপডেট:
২৯ আগস্ট ২০২১ ১৮:১৯

ছবি: সংগৃহীত

প্রায় সাত ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল। কুমিল্লার পদুয়ার বাজার রেলক্রসিংয়ে ট্রেন ও ট্রাকের সংঘর্ষের ঘটনায় লাইনচ্যুত বগি সরিয়ে নেওয়া হলে রবিবার (২৯ আগস্ট) সকালে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। সকাল ৯টা ১৫ মিনিটে বিজয় এক্সপ্রেস ট্রেনটি কুমিল্লা স্টেশন থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে গেছে।

শনিবার (২৮ আগস্ট) রাত ২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড রেল ওভারপাসের নিচে রেলগেটে চট্টগ্রাম অভিমুখী মহানগর যাত্রীবাহী ট্রেন ও ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ট্রাকের ধাক্কায় ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে যায়। দুর্ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল বন্ধ ছিল। এ ঘটনায় সকালে চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাস গুপ্তকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসমাইল হোসেন সিরাজী জানান, দুর্ঘটনায় কোনো হতাহত হয়নি। আহত দু-একজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

কুমিল্লা রেলওয়ে পথ বিভাগের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার জানান, দুর্ঘটনাকবলিত ট্রেনটির মাঝের তিনটি বগি রেখে সামনের সাতটি বগি লাকসাম জংশনে এবং বাকি সাতটি কুমিল্লা রেলওয়ে স্টেশনে নেওয়া হয়েছে। লাকসাম জংশন রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করেছে।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top