মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


আজ সকাল থেকে ফেরি চলাচল বন্ধ


প্রকাশিত:
৯ মে ২০২১ ১৭:২৩

আপডেট:
৯ মে ২০২১ ১৮:৪৪

ছবি: সংগৃহীত

 বন্ধ হয়ে গেছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি চলাচল। রোববার (০৯ মে) সকাল সাড়ে ৭টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে গেলে আটকা পড়েন পারাপারের অপেক্ষায় থাকান লোকজন। তবে, বেলা যত বাড়ছে- ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে।

ঘাটের পন্টুনে অপেক্ষা করতে দেখা গেছে অনেক মানুষকে। দূরপাল্লার যানবাহনসহ আন্তজেলা গণপরিবহন চলাচল বন্ধ থাকায় ভেঙে ভেঙে যে যার মতো গাড়িতে করে ঘাটে এসে পারের অপেক্ষায় রয়েছে।

এর আগে গতকাল শনিবার সন্ধ্যা ৬টা থেকে আজ রোববার সকাল সাড়ে ৭টা পর্যন্ত ফেরি চলাচল স্বাভাবিক থাকে। এসময় ঘাটে আটকাপড়া জরুরি মালামাল বোঝাই যানবাহন পারাপার করা হয়।

ভোর সাড়ে ৬ টায় পাটুরিয়া ঘাটে ছোট-বড় ফেরিতে যানবাহন পারাপার করতে দেখা গেছে। বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে কয়েকশ যাত্রী পারাপারের অপেক্ষা করছেন।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাহাদাত হোসেন জানান, কর্তৃপক্ষের নির্দেশনা হচ্ছে দিনে ফেরি বন্ধ রাখতে। তবে, রাতের বেলায় শুধু পণ্যবাহী যান চলবে। কিন্তু, হাজার হাজার যাত্রীরা পদ্মা নদী পার হতে ঘাটে হাজির হচ্ছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট ম্যানেজার মহিউদ্দিন রাসেল জানান, নৌমন্ত্রণালয়ের নির্দেশে দিনের বেলা ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। শুধুমাত্র একটি ছোট ফেরি দিয়ে লাশ ও রোগীবাহী অ্যাম্বুলেন্স পারাপার করা হবে।

এদিকে, শনিবার (০৮ মে) সন্ধ্যা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) মোতায়েন করা হয়েছে। বিজির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম দৈনিক আমাদের সময়কে বিষয়টি নিশ্চিত করেন। এ ছাড়া, বিজিবি পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান বলেন, ‘বেসামরিক প্রশাসনের সহায়তায় ফেরিঘাটে বিজিবি মোতায়েন করা হয়েছে।’

লকডাউনে ছুটিতে বাড়ি না যেতে সরকারি নির্দেশনা থাকলেও আপনজনদের সঙ্গে ঈদ উদযাপনসহ নানা কারণে ঈদের এক সপ্তাহ আগে থেকেই শুরু হয়েছে এ ভিড়। এমনকি মানুষের ভিড়ের কারণে কোনো কোনো ফেরিতে যানবাহনই উঠতে পারছে না। গাদাগাদি করে ফেরি পারাপার হওয়ায় সেখানে কোনো ধরনের স্বাস্থ্যবিধি প্রতিপালিত হতেও দেখা যায়নি। এমন পরিস্থিতিতে শনিবার ফেরীঘাটে বিজিবি মোতায়েন করে প্রশাসন।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top