রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


২১ দিনের জন্য লকডাউন ওয়ারী এলাকা


প্রকাশিত:
৪ জুলাই ২০২০ ১৬:৫৪

আপডেট:
৫ মে ২০২৪ ০৮:৫০

ছবি: সংগৃহীত

করোনা সংক্রমণ রোধে আজ শনিবার সকাল ৬টা থেকে রাজধানী ঢাকার 'রেড জোন' ওয়ারী এলাকা ২১ দিনের জন্য লকডাউন করা হয়েছে। আগামী ২৫ জুলাই পর্যন্ত এই লকডাউন বলবৎ থাকবে।

অবরুদ্ধ ওয়ারীতে এই ২১ দিন থাকবে সাধারণ ছুটি। এলাকার সরকারি-বেসরকারি সব অফিস-কারখানা বন্ধ থাকবে। সরকারি কর্মকর্তা-কর্মচারী যাঁরা এ এলাকায় বসবাস করেন, তাঁরাও থাকবেন ছুটির আওতায়। দোকানপাট, বিপণিবিতান, ধর্মীয় প্রতিষ্ঠানও বন্ধ থাকবে। এই ২১ দিন শুধু ওষুধ ও জরুরি পণ্য সরবরাহের ব্যবস্থা থাকবে।

লকডাউন বাস্তবায়নে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি রয়েছে সেনাবাহিনীর টহল। এ ছাড়া এলাকার ভেতরে রয়েছেন স্বেচ্ছাসেবকরা। বলধা গার্ডেনের কাছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও পুলিশের একটি কন্ট্রোল রুম বসানো হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪১ নম্বর ওয়ার্ডের টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন) আউটার রোড এবং ইনার রোড হিসেবে লারমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, র‌্যানকিন রোড এবং নওয়াব রোড লকডাউনের আওতায় রয়েছে।

ডিএসসিসি ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার হোসেন আলো জানিয়েছেন, লকডাউনের জন্য সব প্রস্তুতি আগেই শেষ করা হয়েছে। আজ ভোরে সেটি কার্যকর করা হয়। এই ২১ দিন ‘সার্বিকভাবে সবকিছুই বন্ধ থাকবে। তবে ওষুধের দোকান, ফার্মেসি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে। দৈনন্দিন নিত্যপ্রয়োজনীয় পণ্য ই-কমার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে সমন্বয় করে সরবরাহের ব্যবস্থা করা হবে।’

তিনি জানান, লকডাউনের আওতাধীন ১৭টি রোডের মধ্যে ১৫টি রোড ইতোমধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে। শুধুমাত্র টিপু সুলতান রোডের র‌্যানকিন স্ট্রিটের দিকে এবং ফোল্ডার স্ট্রিটের হট কেকের পাশে ঢাকা-সিলেট হাইওয়ের দিকের রাস্তা দুটি খোলা থাকবে।।

এর আগে ওয়ারী জোনকে লকডাউন করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি চিঠি গত রোববার স্থানীয় সরকার মন্ত্রণালয় পৌঁছে। পরে গত সোমবার ওই চিঠিটি কিছু সুপারিশসহ লকডাউন বাস্তবায়নে দক্ষিণ সিটি করপোরেশনে পাঠায়। এটি বাস্তবায়নে মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (নগর উন্নয়ন-২ অধিশাখা) সায়লা ফারজানাকে সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top