সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


নকল এন-৯৫ মাস্ক বাজারজাত

উত্তরায় এক প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা


প্রকাশিত:
২৪ এপ্রিল ২০২০ ০২:১৭

আপডেট:
২০ মে ২০২৪ ০৭:৩৮

ছবি: সংগৃহীত

অনুমোদনহীনভাবে নিম্ন মানের ও নকল এন-৯৫ মাস্ক মজুত ও বাজারজাতের অভিযোগে রাজধানীর উত্তরায় জাহানারা এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানের দুজনকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উত্তরা-পশ্চিম থানা এলাকার ৩ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের ৫/এ ভবনে অভিযান চালানো হয়।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম এ জরিমানা করেন। অভিযানে বিপুল পরিমাণ 'এন-৯৫' নাম উল্লেখিত মাস্ক জব্দ করা হয়।

সারোয়ার আলম বলেন, এন-৯৫ মাস্ক বলে বাজারজাত করা হচ্ছিল। কিন্তু এগুলো এন-৯৫ মাস্ক নয়। তবে সাধারণ মাস্কের মধ্যে এর মান একটু ভালো। বাজারে সংকট তৈরি হবে ভেবে আমরা মাস্কগুলো জব্দ না করে কিছু নমুনা রেখেছি। জাহানারা এন্টারপ্রাইজের দুই মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পণ্যগুলো জাহানারা এন্টারপ্রাইজের হলেও অফিসটি কে এস এমব্রোয়েডারি অ্যান্ড পাঞ্চিং লিমিটেডের হেড অফিস ও ফ্যাক্টরি হিসেবে ভাড়া নেয়া হয়।

অভিযানে আমদানিকৃত মাস্কের কার্টনগুলো খুলে মোট ৭ রকমের 'এন-৯৫' মাস্ক পাওয়া যায়।

এর আগে গত মঙ্গলবার অনুমোদন ছাড়া আমদানি করা করোনাভাইরাসের টেস্টিং কিট মজুত ও বিক্রির অভিযোগে খিলক্ষেতে নিকুঞ্জের ২০ নম্বর রোডের ১০ নম্বর বাড়িতে অভিযান চালিয়ে ৯০০ কিট জব্দ করে র‌্যাব। একই দিন রাজধানীর রাজারবাগ এলাকার শহীদবাগে অভিযান পরিচালনা করে ৩০০ কিট জব্দ ও তিনজনকে এক বছর নয় মাস করে কারাদণ্ড দেয়া হয়।


সম্পর্কিত বিষয়:

উত্তরা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top