বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


বেতনের দাবিতে মিরপুরের রাস্তায় গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ


প্রকাশিত:
১৬ এপ্রিল ২০২০ ২০:৩৫

আপডেট:
১৬ এপ্রিল ২০২০ ২১:৪২

ছবি: সংগৃহীত

করোনা পরিস্থিতিতেও বেতনের দাবিতে রাস্তায় বিক্ষোভ করেছে মিরপুরের রূপনগরের একটি গার্মেন্টের শ্রমিকরা। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে রূপনগরের মনির ফ্যাশন গার্মেন্টের শতাধিক শ্রমিক প্রধান সড়ক অবরোধ করে এ বিক্ষোভ শুরু করেন।

আন্দোলনকারী শ্রমিকরা জানান, কয়েক দফায় সময় নিয়েও মার্চের বেতন পরিশোধ করেনি কর্তৃপক্ষ, সেজন্য আন্দোলনে নেমেছেন শ্রমিকরা। বেতন পরিশোধের জন্য তৃতীয় দফায় বৃহস্পতিবার সময় নেয়া হলেও কারখানার ফটকে তালা দিয়েছে মালিকপক্ষ। তাই শতাধিক গার্মেন্ট শ্রমিক সমবেত হয়ে রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করেছেন।

আন্দোলনকারীরা আরও জানান, করোনাভাইরাসের কারণে সরকার সাধারণ ছুটি ঘোষণা করলে গত ২৫ মার্চ কারখানাটি বন্ধ করে দেয়া হয় বেতন পরিশোধ না করেই। এরপর মালিক মো. মনির হোসেন মার্চের বেতন পরিশোধে তিন দফায় সময় নিলেও এখন পর্যন্ত তা করেননি বরং তিনি গার্মেন্টমে তালা লাগিয়ে দিয়েছেন। করোনার সংকটময় পরিস্থিতিতে না খেয়ে দিন পার করতে হচ্ছে স্বল্প আয়ের শ্রমিক ও তাদের পরিবারকে। ঘরে খাবার না থাকায় শ্রমিকরা বেতন না পেয়ে রাস্তায় নেমেছেন। বেতন না দেয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলেও এসময় উল্লেখ করেন তারা।

ডিএমপির মিরপুর বিভাগের পল্লবী জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মিজানুর রহমান বলেন, বেতন না পেয়ে গার্মেন্ট শ্রমিকরা রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করেছেন। আমরা মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে ঘটনার সুরাহা করার চেষ্টা চালাচ্ছি। আশা করি শিঘ্রই একটা সমাধানে পৌঁছাতে পারবো।


সম্পর্কিত বিষয়:

শ্রমিক

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top