শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


সর্বাত্মক লকডাউন : কঠোর অবস্থানে পুলিশ


প্রকাশিত:
১৪ এপ্রিল ২০২১ ১৮:১৫

আপডেট:
১৪ এপ্রিল ২০২১ ১৯:০৬

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের ঊর্ধ্বগতি ঠেকাতে আজ বুধবার (১৪ এপ্রিল) থেকে সারাদেশে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন শুরু হয়েছে। লকডাউনের শুরুতেই আজ সকাল থেক রাজধানীর সড়ক মহাসড়কগুলোতে আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতা দেখা গেছে। লকডাউনের বিধিবহির্ভূত প্রতিটি গাড়ি থামিয়ে বের হওয়ার কারণ জিজ্ঞেস করছেন তারা। সন্তষজনক উত্তর দিতে না পারলে ফিরিয়ে দেওয়া হচ্ছে সে সমস্ত যানবহন। ফিরিয়ে দেওয়া হচ্ছে পথচারীদেরও।

এদিকে লকডাউনে ব্যবসা-বাণিজ্য সঙ্কুচিত হলেও অর্থনীতি সচল রাখতে চায় সরকার। গত বছর করোনার প্রথম ধাক্কা সামাল দেওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা রেখেছিল রপ্তানি খাত ও রেমিটেন্স। এ লক্ষ্যে লকডাউনের মধ্যেই দেশের শিল্প-কারখানাগুলো স্বাস্থ্যবিধি মেনে নিজস্ব ব্যবস্থাপনায় চালু রাখা হচ্ছে। সীমিত পরিসরে চলবে ব্যাংকিং সেবা। তাই এসব সেক্টরে কর্মরতদের সড়কে কোন বাধা দিচ্ছে না পুলিশ। আজ বুধবার (১৪ এপ্রিল) ভোর ৬টা থেকে আগামী ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত এ লকডাউন চলবে।

আর মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা ১৩ দফা বিধিনিষেধ সংবলিত প্রজ্ঞাপনে সুস্পষ্টভাবে বলা হয়েছে, গণমাধ্যমসহ (প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া) অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবাসংশ্লিষ্ট অফিস, তাদের কর্মী এবং যানবাহনও নিষেধাজ্ঞার বাইরে থাকবে।


সম্পর্কিত বিষয়:

পুলিশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top