রবিবার, ২৬শে মে ২০২৪, ১১ই জ্যৈষ্ঠ ১৪৩১


মহাখালীতে বাস সংকটে ভোগান্তিতে যাত্রীরা


প্রকাশিত:
৯ এপ্রিল ২০২৪ ১২:২৭

আপডেট:
২৬ মে ২০২৪ ০৫:২২

ছবি- সংগৃহীত

বাস সংকটের কারণে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো যাত্রীরা। টিকিট কেটেও যথাসময়ে বাসের দেখা পাচ্ছেন না তারা। ফলে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে তাদের।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে মহাখালী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, ঈদে বাড়ি ফেরার উদ্দেশে অসংখ্য মানুষ জড়ো হয়েছেন বাস টার্মিনালে। কিন্তু যাত্রীর তুলনায় বাস কম থাকায় ভোগান্তির মুখে পড়েছেন তারা। টিকিট কেটে ঘণ্টার পর ঘণ্টা বাসের জন্য অপেক্ষা করছেন। বিশেষত সিলেটগামী যাত্রীদের ক্ষেত্রে এ ভোগান্তির সবচেয়ে বেশি।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, যে গাড়িগুলো ঢাকা ছেড়ে গিয়েছিল মহাসড়কে যানজটের কারণে সেগুলো যথাসময়ে ফিরতে পারছে না। তাই বাস সংকট দেখা দিয়েছে।

এনা পরিবহনের কাউন্টার ম্যানেজার রাজিব আহমেদ বলেন, রাতে যে বাসগুলো ছেড়ে গিয়েছিল, সেগুলো জ্যামের কারণে যথাসময়ে ফেরত আসতে পারছে না। তাই বাসের সংকট দেখা দিয়েছে। এ ছাড়া আজ যাত্রীর চাপ প্রচুর। তাই বাস ছাড়তে কিছুটা বিলম্ব হচ্ছে। আশা করছি বিকেলের মধ্যে সব যাত্রীকে আমরা পৌঁছে দিতে পারব।

কথা হয় অপেক্ষারত যাত্রী সেলিমের সঙ্গে। তিনি বলেন, আগেভাগে বাড়ি ফেরার জন্য সকাল সকাল কাউন্টারে এসে টিকিট কেটেছি। কিন্তু এখন দেখছি বাস নেই। কাউন্টার থেকে বলছে বাস আসতে সময় লাগবে। এখন এভাবে কতক্ষণ অপেক্ষা করতে হবে কে জানে।

সিলেটগামী যাত্রী তানজিনা বলেন, সকালে এসে টিকিট কেটেছি কিন্তু বাসের দেখা পাচ্ছি না। কখন বাসে ছাড়বে, কখন বাড়ি ফিরব জানি না।

তবে ময়মনসিংহ ও টাঙ্গাইল রুটের বাসের সংকট তুলনামূলক কম দেখা গেছে। টার্মিনালে বাসগুলো যাত্রী ভরার সঙ্গে সঙ্গেই গন্তব্যের উদ্দেশে রওনা দিচ্ছে।

রাজীব পরিবহনের কর্মী শামসুল বলেন, আমাদের বাস সবগুলোই রানিং আছে। কিছু কিছু বাস ঢাকায় ফিরতে দেরি করলেও টার্মিনালের বাসগুলো সময়মতো ছেড়ে যাচ্ছে।

বগুড়াগামী একতা পরিবহনের কাউন্টার ম্যানেজার মো. জসিম বলেন, আমাদের আপাতত কোনো বাস সংকট নেই। নির্দিষ্ট সময়ের মধ্যেই গাড়ি ছেড়ে যাচ্ছে



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top