শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


ফায়ার সার্ভিসের ২৫ ইউনিটের চেষ্টায় মিরপুরের বস্তির আগুন নিয়ন্ত্রণে


প্রকাশিত:
১১ মার্চ ২০২০ ২০:০৯

আপডেট:
১৭ মে ২০২৪ ১১:৪৩

ছবি: সংগৃহীত

সময় নিউজ: ফায়ার সার্ভিসের ২৫ ইউনিটের পৌনে ৩ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে রাজধানীর মিরপুর রূপনগর বস্তির আগুন।

ফায়ার সার্ভিস সদর অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। তিনি জানান, সাড়ে ১২ টার দিকে বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে ডাম্পিং ও কুলিংয়ের কাজ করছেন। এরপর তারা আগুনে পুড়ে যাওয়া ঘরের সংখ্যা ও ক্ষয়ক্ষতি নিরূপণ করবেন।

এরআগে মিরপুরের রূপনগর বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাসেল শিকদার জানান, বুধবার (১১ মার্চ) সকাল ৯টা ৪৫ মিনিটে আগুনের সূত্রপাত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে বস্তিতে আগুন লাগার পর দ্রুতই তা ছড়িয়ে পড়ে। এতে বস্তির প্রায় কয়েকশ’ ঘরে আগুন ছড়িয়ে পড়ে। আতঙ্কিত বস্তিবাসী নিজেদের শেষ সম্বলটুকু বাঁচানোর জন্য দৌড়ঝাঁপ শুরু করেন। অনেককেই আসবাবপত্র এবং প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে নিরাপদ স্থানে ছুটতে দেখা যায়। এরআগে, গত বছরের ১৬ আগস্ট রূপনগর থানার পেছনের ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় এক হাজারের বেশি ঘর পুড়ে যায়। সে সময় অগ্নিকাণ্ডে এক নারীর মৃত্যু হয়।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top