মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


শামসুজ্জামান দুদুকে তুলে নেওয়ার অভিযোগ


প্রকাশিত:
৬ নভেম্বর ২০২৩ ০৪:৫১

আপডেট:
২১ মে ২০২৪ ০৯:০৯

ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে ডিবি পুলিশ তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে তার পরিবার।রোববার (৫ নভেম্বর ) রাত ১২টার দিকে ক্যান্টনমেন্টের বড় বোনের বাসা থেকে ডিবি পুলিশ দুদুকে তুলে নিয়ে গেছে বলে জানিয়েছেন দুদুর ছোট ভাই অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান।

বিএনপির চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার জানান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে তুলে নিয়ে গেছে গোয়েন্দা পুলিশ। রবিবার দিবাগত রাত ১২ টার পরপরই ১৫ থেকে ২০ জনের একটি দল গোয়েন্দা পুলিশ পরিচয়ে শামসুজ্জামান দুদুর বড় বোনের ক্যান্টনমেন্টের বাসা থেকে তাকে তুলে নিয়ে যায়। সঙ্গে দুদুর ভাগ্নে ব্যবসায়ী হাসনাত আশরাফ রবিনকেও নিয়ে যায় পুলিশ।

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে রাজধানীর নয়াপল্টনে গত ২৮ অক্টোবর মহাসমাবেশের ডাক দেয় বিএনপি। ওই দিন এর পাল্টা কর্মসূচি হিসেবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশের ডাক দেয় আওয়ামী লীগ। তবে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির কর্মীদের সংঘর্ষ হয়। এতে এক পুলিশ সদস্যসহ দুজন নিহত হন। পরে বিএনপির সমাবেশ পণ্ড হয়ে যায়।

সমাবেশের পরদিন রোববার (২৯ অক্টোবর) বিএনপি ও জামায়াত সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে। ওই দিন রাজধানীতে ও লালমনিরহাটে দুজন নিহত হন। এ ঘটনার জেরে মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার টানা ৩ দিন অবরোধ পালন করে বিএনপি ও বাংলাদেশ জামায়াতে ইসলামী। অবরোধ শেষে ৫ ও ৬ নভেম্বর আবারও ২ দিনের অবরোধের ঘোষণা দেয় তারা।

এ নিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র নেতা মির্জা আব্বাস ও মোয়াজ্জেম হোসেন আলাল, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরীসহ প্রায় ১৫ জন শীর্ষ নেতাকে গ্রেপ্তার করে ডিবি।


সম্পর্কিত বিষয়:

#বিএনপি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top