বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১

চলতি মৌসুমের সারাদেশে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি চুয়াডাঙ্গায়


প্রকাশিত:
২৯ এপ্রিল ২০২৪ ১৬:১৪

আপডেট:
১৫ মে ২০২৪ ১৭:৪৮

চলতি মৌসুমে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করেছে চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস। সোমবার (২৯ এপ্রিল) তাপমাত্রা রেকর্ড করে ৪৩ ডিগ্রি সেলসিয়াস।

বৈশাখ মাস এখন মধ্য পর্যায়ে। কালবৈশাখী তো দূরের কথা, ছিটেফোঁটা বৃষ্টির জন্য অপেক্ষায় চুয়াডাঙ্গাবাসী। সকাল হতেই গরম হাওয়ার দাপট এবং তাপপ্রবাহের তীব্র দহন। স্বস্তি পেতে এখনও দুই-তিন দিন অপেক্ষা করতে হবে তেমনই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

চলতি মাসে তাপপ্রবাহের হাত থেকে নিস্তার পায়নি এ জেলার মানুষ। তীব্র তাপপ্রবাহের কারণে রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত হিট এলার্ট জারি করা হয়েছে। তাপমাত্রা বেশি থাকার কারণে অস্বস্তিকর এবং গরম বাতাস বয়ে যাচ্ছে। তীব্র দাবদহ থেকে কিছুটা স্বস্তি দিতে খাবার পানি ও স্যালাইন নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে সেচ্ছাসেবী সংস্থাগুলো।

চুয়াডাঙ্গার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ জামিনুর রহমান জানান, সোমবার সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করে ৩৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, সে সময় বাতাসের আর্দ্রতা ছিল শতকরা ৪৯ শতাংশ। এরপর বেলা ১২টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, বাতাস আর্দ্রতা ছিল শতকরা ১৬ শতাংশ। বেলা ৩টায় এ মৌসুমে জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করেছে ৪৩ ডিগ্রি সেলসিয়াসে এবং বাতাসের আর্দ্রাতার পরিমাণ ১৩ শতাংশ।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top